);

শনিবার, ২৫ মে ২০১৯, ০৩:২৯ পূর্বাহ্ন

নোটিশ :
cht-breakingnews.com এ আপনাকে স্বাগতম। পরীক্ষামূলক সম্প্রচার বেটা ভার্ষণ চলছে......
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে কিশোরী ধর্ষণ ও হত্যা মামলায় ৩জনের স্বীকারোক্তিমুলক জবানবন্দি পার্বত্যমন্ত্রীর সাথে সন্তু লারমার বৈঠক বৌদ্ধ পূর্ণিমা নিয়ে সতর্ক অবস্থানে রাঙামাটির পুলিশ রাঙামাটির হাসপাতালগুলোতে শূন্যপদে দ্রুত লোক নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি রাঙামাটি শহরে সিএনজিতে ফেলে যাওয়া যাত্রীর ৫ লক্ষ টাকার চেক ফিরিয়ে দিলেন অটোরিক্সা চালক ফনী মোকাবেলায় জেলা প্রশাসকের প্রস্তুতিমূলক সভা; দুর্যোগকালীন জরুরি ভিত্তিতে সেবা পেতে ফোন নম্বরগুলো হলো.. আমাকে মেরে যদি আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর দাবি পূরণ হয়, তাহলে তাদের বুলেট আমি হাসি মুখে বরণ করবো- শহীদুজ্জামান মহসিন রোমান রাঙামাটিতে টিভি কাপ উন্মুক্ত নাইট সার্কেল ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন নানিয়ারচর জোন কমান্ডারের বিদায় ও নবাগত জোন কমান্ডারের পরিচিতি উপলক্ষে মত বিনিময় সভা রক্তদান কর্মসুচীর উদ্বোধন মধ্যদিয়ে রাঙামাটিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন
রাঙামাটিতে প্রান্তিক গ্রাহকদের মাঝে ব্যাংকের ঋণ বিতরণ

রাঙামাটিতে প্রান্তিক গ্রাহকদের মাঝে ব্যাংকের ঋণ বিতরণ

সিএইচটি ব্রেকিং নিউজ ডট কম, রাঙামাটি। বাংলাদেশ ব্যাংকের ২০০ কোটি টাকার ‘‘আবর্তনশীল পুনঃঅর্থায়ন স্কীম” এর আওতায় রাঙামাটি জেলার সকল তফসিলি ব্যাংকের দশ টাকার হিসাবধারী প্রান্তিক গ্রাহকদের মাঝে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় রাঙামাটি শহরের পর্যটন কমপ্লেক্সের সম্মেলন কক্ষে প্রকাশ্যে এ ঋণ বিতরণ করা হয়।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের চট্টগ্রাম অঞ্চলের এসভিপি ও আঞ্চলিক প্রধান জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, প্রধান কার্যালয় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক বজলার রহমান মোল্যা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে প্রধান কার্যালয় মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসাইন বাংলাদেশ কৃষি ব্যাংক রাঙামাটির শাখার এজিএম সৃজন ধর, স্থানীয় সোনালী ব্যাংকের পিন্সিপাল শাখার এজিএম অলিউল নবীসহ স্থানীয় শাখা ব্যাংকগুলোর ব্যবস্থাপকবৃন্দরা ব্যাক্তব্য রাখেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক বজলার রহমান মোল্যা এসময় বলেন, ব্যাংক হিসাবগুলো সচল রাখার লক্ষ্যে গত চলতি বছরের মাঝামাঝি সময়ে ক্ষুদ্র, প্রান্তিক ও ভূমিহীন কৃষকদের ঋণ দেওয়ার লক্ষ্যে ২০০ কোটি টাকার একটি আবর্তনশীল পুনঃঅর্থায়ন তহবিল গঠন করে বাংলাদেশ ব্যাংক।

ইতোমধ্যে দেশের ৩২টি ব্যাংক এই তহবিল থেকে অর্থ নিয়ে কৃষি ঋণ বিতরণের আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংককে। এসব ব্যাংক তহবিলটির ১৩৯ কোটি টাকার ঋণ বিতরণের লক্ষ্য দিয়েছে। এরমধ্যে ৩১টি ব্যাংক এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তিও করেছে। তারই ধারাবাহিকতায় আজ রাঙামাটিতে আবর্তনশীল পুনঃঅর্থায়ন তহবিল গঠনের মাধ্যমে দশ টাকার হিসাবধারী প্রান্তিক গ্রাহকদের মাঝে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।

তিনি বলেন, এই তহবিলটি আমরা তৈরি করেছি প্রান্তিক, ভূমিহীন ও দরিদ্র কৃষকদের জন্য। আমি আশা করি, স্থানীয় ব্যাংকগুলো সহজে ও আরো কম সুদে গ্রাহকেকে ঋণ দিয়ে সহায়তা করবে।

আলোচনা সভা শেষে, ১১টি শাখা ব্যাংকের সর্বমোট ৩৯জন প্রান্তিক, ভূমিহীন ও দরিদ্র কৃষক গ্রাহকে ক্ষুদ্র ঋণ প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন
খবরটি প্রিন্ট করুন খবরটি প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 cht-breakingnews.com
Developed BY Jyoti