দুর্গো পূজাকে ঘিরে উৎসবে মুখর রাঙামাটি | সিএইচটি-ব্রেকিং নিউজ ডট কম দুর্গো পূজাকে ঘিরে উৎসবে মুখর রাঙামাটি | সিএইচটি-ব্রেকিং নিউজ ডট কম );

শনিবার, ২৫ মে ২০১৯, ০৬:৫৯ অপরাহ্ন

নোটিশ :
cht-breakingnews.com এ আপনাকে স্বাগতম। পরীক্ষামূলক সম্প্রচার বেটা ভার্ষণ চলছে......
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে কিশোরী ধর্ষণ ও হত্যা মামলায় ৩জনের স্বীকারোক্তিমুলক জবানবন্দি পার্বত্যমন্ত্রীর সাথে সন্তু লারমার বৈঠক বৌদ্ধ পূর্ণিমা নিয়ে সতর্ক অবস্থানে রাঙামাটির পুলিশ রাঙামাটির হাসপাতালগুলোতে শূন্যপদে দ্রুত লোক নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি রাঙামাটি শহরে সিএনজিতে ফেলে যাওয়া যাত্রীর ৫ লক্ষ টাকার চেক ফিরিয়ে দিলেন অটোরিক্সা চালক ফনী মোকাবেলায় জেলা প্রশাসকের প্রস্তুতিমূলক সভা; দুর্যোগকালীন জরুরি ভিত্তিতে সেবা পেতে ফোন নম্বরগুলো হলো.. আমাকে মেরে যদি আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলোর দাবি পূরণ হয়, তাহলে তাদের বুলেট আমি হাসি মুখে বরণ করবো- শহীদুজ্জামান মহসিন রোমান রাঙামাটিতে টিভি কাপ উন্মুক্ত নাইট সার্কেল ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন নানিয়ারচর জোন কমান্ডারের বিদায় ও নবাগত জোন কমান্ডারের পরিচিতি উপলক্ষে মত বিনিময় সভা রক্তদান কর্মসুচীর উদ্বোধন মধ্যদিয়ে রাঙামাটিতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

দুর্গো পূজাকে ঘিরে উৎসবে মুখর রাঙামাটি

সিএইচটি-ব্রেকিং নিউজ ডট কম, রাঙামাটি। সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব ঘিরে শহরসহ মুখর হয়ে উঠেছে গোটা পার্বত্য জেলা রাঙামাটি। জেলাজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। শহরসহ জেলায় মোট ৪০ পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসবের আয়োজন করা হয়েছে। প্রতিটি মন্ডপে সদ্ধর্মালম্বী পুণ্যার্থী ছাড়াও পাহাড়ি বাাঙালির সব ধর্ম, বর্ণ ও জাতিগোষ্ঠী মানুষের সম্মিলনে তৈরি হয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন। রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি এবং সামরিক বেসামরিক সরকারি কর্মকর্তারা বিভিন্ন মন্ডপ পরিদর্শন করছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মন্ডপে মন্ডপে গিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং পুণ্যার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন, বিভিন্ন দলের সম্ভাব্য ও স্বতন্ত্র প্রার্থীরা।

এরই মধ্যে শহরের কাঠালতলী কালী মন্দির, গর্জনতলী কালী মন্দির, তবলছড়ির কালীবাড়ি মন্দিরসহ বিভিন্ন পূজামন্ডপ গিয়ে পরিদর্শন করেছেন, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ছৈয়দ রিয়াদ মেহমুদ, পুলিশ সুপার মো. আলমগীর কবির এবং রাঙ্গামাটি আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাডভোকেট দীপেন দেওয়ানসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও সামরিক বেসামরিক সরকারি কর্মকর্তা।

বিএনপির সম্ভাব্য প্রার্থী অ্যাডভোকেট দীপেন দেওয়ান বলেন, দেবী দুর্গার দুর্গতি বিনাশন থেকে শিক্ষা নিয়ে দুর্নীতিবাজ স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারকে ব্যালটের মাধ্যমে উতখাত করে দেশে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এ জন্য সামনে নির্বাচনে বিএনপিকে ক্ষমতায় আনতে হবে।

এদিকে প্রতিটি মন্ডপে পূজা-অর্চনার পাশাপাশি আয়োজন করা হয়েছে ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান, অঞ্জলি, প্রসাদ বিতরণসহ নানা কর্মসূচি। ভক্তকূলের বিশ্বাস মতে, এবার অশুভ শক্তি বিনাশনে দেবী দুর্গা কৈলাশ থেকে মর্ত্যালোকে আগমণ করেছেন ঘোড়ায় চড়ে। আর কৈলাশে ফিরে যাবেন দোলায় চড়ে। উৎসবটিকে শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন করতে প্রতিটি মন্ডপে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার রাখা হয়েছে। জেলা ও পুলিশ প্রশাসন জানায়, আইনশৃঙ্খলা রক্ষায় এবং পর্যাপ্ত নিরাপত্তার জন্য মন্ডপে মন্ডপে পুলিশের পাশাপাশি অতিরিক্ত আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন রাখা হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদের দায়িত্বশীলরা জানান, রাঙামাটি সদরে ১৪, কাপ্তাইয়ে ৭, রাজস্থলীতে ৩, কাউখালীতে ৪, নানিয়ারচরে ২, জুরাছড়িতে ১, বিলাইছড়িতে ১, বাঘাইছড়িতে ৪, লংগদুতে ২ এবং বরকলে ২টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। সোমবার দেবী দুর্গার ষষ্ঠাদি কল্পারম্ভ, পূজা অর্চনা, দেবীর বোধন, আমন্ত্রণ ও অধিবাস পালন করে মহাষষ্ঠীর মধ্য দিয়ে শহরসহ জেলার সবকটি মন্ডপে দুর্গোৎসব শুরু হয়েছে। এরপর মঙ্গলবার মহাসপ্তমী, আজ বুধবার মহাঅষ্টমী ও কুমারী পূজা উদযাপিত হবে। বৃহস্পতিবার মহানবমী উদযাপিত হবে। শুক্রবার নানা আচার-অনুষ্ঠানে পূজা সমাপন ও কাপ্তাই হ্রদে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গোসব।

সংবাদটি শেয়ার করুন
খবরটি প্রিন্ট করুন খবরটি প্রিন্ট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 cht-breakingnews.com
Developed BY Jyoti